Pages

Monday 18 August 2014

অফিস ২০০৭ থেকে পিডিএফ ফাইল তৈরি করবেন যেভাবে

পিডিএফ (PDF - পোরটেবল ডকুমেন্ট ফাইল) তৈরী করতে আপনার প্রয়োজন হবে অফিস ২০০৭ ভার্সনের সফওয়্যারটি। আর তার সঙ্গে লাগবে সেভ এ্যজ পিডিএফ অর এক্সপি এস নামের ছোট্র্য সফটঃ এটি ইন্টারনেট থেকে বিনামূল্য ডাউনলোডের ঠিকানাঃ
Click This Link
OR
Click This Link

ডাউনলোড করার পর সফটি ইন্সটল করে নিন। এর পর অফিস ২০০৭ এর ওয়ার্ড ফাইল সেভ দেয়ার সময় সেভ এ্যাজ (Save as) সিলেক্ট করে পিডিএফ অর এক্সপি এস (PDF or XPS) ফরম্যাটে সেভ করলেই হবে। তবে সেভ করার পূর্বে ভালো করে চেক করে নিবেন কনো ভূল আছে কি না। কারণ আপনি যদি উক্ত ওয়ার্ডের ফাইলটি মুছে ফেলেন তবে তৈরীকৃত ফাইলটিকে পুনরায় কনভার্ট করে এডিটিং করতে হবে।

No comments:

Post a Comment